রবিবার, ২৬ জুন ২০২২, ০৬:১৭ অপরাহ্ন

আগরদাঁড়ীতে টিসিবির পণ্য পেয়ে খুশি উপকারভোগীরা

বিশেষ প্রতিনিধি / ১০৪
প্রকাশের সময় : রবিবার, ২০ মার্চ, ২০২২

সাতক্ষীরা সদরের আগদদাঁড়ী ইউনিয়ন পরিষদে স্বল্প মূল্যে টিসিবির পণ্য কিনতে পেরে খুশি হয়েছেন উপকারভোগীরা।
রোববার (২০ মার্চ) সকালে আগরদাড়ী ইউনিয়ন পরিষদে চত্বরে তালিকাভুক্ত উপকারভোগীদের মাঝে এই পণ্য বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন চেয়ারম্যান কবির হোসেন মিলন।
এ সময় চেয়ারম্যান কবির হোসেন মিলন তিনি বলেন, আগরদাঁড়ী ইউনিয়নব্যাপী স্বল্প আয়ের মানুষেরা আজ থেকে অপেক্ষাকৃত কম মুল্যে টিসিবি’র পণ্য পাচ্ছেন। এ ইউনিয়নে ১৩০৯ জন উপকারভোগী এই আজকেসহ দু’বার হৃাসকৃত মুল্যে টিসিবি’র পণ্য পাবেন। প্রতিটি ওয়ার্ডের সদস্যদের নিকট থেকে তালিকা নিয়ে সর্বোচ্চ স্বচ্ছতার মাধ্যমে উপকারভোগী নির্ধারণ করেছি। এর পরেও হয়তবা অনেকের নাম বাদ যেতে পারে, তাদেরকে আমি বলতে চাই- এই সেবার আওতায় কার্ড বন্টন করার সীমাবদ্ধতা থাকায় আমি চাইলেও সকল অন্তর্ভুক্ত করতে পারি না। সরকারের আরো অনেক সেবা (সামাজিক নিরাপত্তা বেষ্ঠনি) আছে, সেখানে পর্যায়ক্রমে অন্তর্ভুক্ত করা হবে।
এদিন প্রথম পর্যায়ে ৬২০টি পরিবারে  প্রত্যেক ব্যক্তি ২ কেজি মসুরের ডাল, ২কেজি চিনি ও ২লিটার সয়াবিন তেল পাবেন। প্রতি কেজি চিনির দাম নির্ধারণ করা হয়েছে ৫৫ টাকা। ডালের কেজি নির্ধারণ করা হয়েছে ৬৫ টাকা এবং প্রতি লিটার সয়াবিনের দাম নির্ধারণ করা হয়েছে ১১০ টাকা।
রোজার আগেই স্বল্প মূল্যে পণ্য পেয়ে খুশি উপকারভোগীরা। আগে নানা বিড়ম্বনার মধ্য দিয়ে গেলেও বর্তমানে যে উপায়ে পণ্য সরবরাহ শুরু হয়েছে, বিষয়টি তাদের জন্য সুবিধাজনক হয়েছে বলে জানিয়েছেন নিম্ন আয়ের মানুষেরা।


এই শ্রেণীর আরো সংবাদ