শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০২:০২ পূর্বাহ্ন

আগরদাঁড়িতে গভীর রাতে নির্মাণাধীন অর্ধশত প্রতিমা ভাংচুর

নিজস্ব প্রতিবেদক / ১৯৯
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২

সাতক্ষীরায় রাতের আঁধারে চারটি কালী প্রতিমা ও নির্মাণাধীন ৫০টি সরস্বতী প্রতিমা ভাঙচুর করা হয়েছে। ঘটনাটি সাতক্ষীরা সদর উপজেলার আগরদাঁড়ি গ্রামে প্রতিমা শিল্পী রঞ্জন কুমার কুমার পালের কারখানায় সোমবার রাতের কোন এক সময়ে এ ভাঙচুর চালানো হয়।

আগরদাঁড়ি গ্রামের মৃত পরমেশ্বর পালের ছেলে রঞ্জন কুমার পাল জানান, তিনি ৪২ বছর যাবৎ নিজের বাড়িতে প্রতিমা শিল্পীর কাজ করে আসছেন। সোমবার রাত ৯টার দিকে তিনি সরস্বতী প্রতিমা তৈরির কাজ করতে করতে বাড়িতে চলে যান। তার কারখানায় ৫০টি নির্মানাধীন সরস্বতী প্রতিমা ও মঙ্গলবার রাতে পুজার জন্য সম্পূর্ণ প্রস্তুতকৃত চারটি কালী প্রতিমা ছিল। মঙ্গলবার সকাল সাড়ে ৫টার দিকে তিনি কারখানায় যেয়ে ওই সব প্রতিমা ভাঙচুর করা অবস্থায় দেখতে পান। একটি মৌলবাদি চক্র হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুভুতিতে আঘাত দিতে এ ধরণের কাজ করেছে বলে মনে করেন তিনি।

সাতক্ষীরা জয় মহাপ্রভু সেবক সংঘের সভাপতি গোষ্ঠ বিহারী মণ্ডল বলেন, কয়েকদিন আগে চট্টগ্রামে একইভাবে কারখানায় নির্মাণাধীন শতাধিক প্রতিমা ভাঙচুর করা হয়েছে। যাতে এলাকায় পুজা বন্ধ হয়ে যায় সেই লক্ষ্যে একটি মৌলবাদি গোষ্ঠী চট্টগ্রাম ও সাতক্ষীরায় এ ভাঙচুর চালিয়েছে বলে তিনি আশঙ্কা করছেন।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কবীর জানান, এ ঘটনায় রঞ্জন কুমার পাল বাদি হয়ে মঙ্গলবার দুপুরে থানায় একটি এজাহার দায়ের করেছেন। তিনি ঘটনাস্থল ঘুরে এসেছেন। উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করেই রাতে মামলা রেকর্ড করা হবে।


এই শ্রেণীর আরো সংবাদ