অসহায় মানুষের পাশে থাকবে ভাটা মানব কল্যান যুব সংঘ

অসহায় মানুষের পাশে থাকবে ভাটা মানব কল্যান যুব সংঘ

নিজস্ব প্রতিনিধিঃ এলাকায় অসহায় হয়ে পড়া খেটে খাওয়া মানুষদের পাশে দাড়িয়েছেন দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নের ভাটা মানব কল্যান যুব সংঘ নামে একটি সংগঠন। এই সংগঠনটি ২০২১ সালের ফেব্রুয়ারী মাসের ২১ তারিখ রবিবারে শুভ উদ্ধোধন করা হয়।

সংগঠনটি মূলত যুবকদেরকে নিয়ে গঠিত হয়। যার মূল উদ্দেশ্য ¯্রষ্টার ইবাদাত এবং সৃষ্টের সেবা করা। যুবকরাই সংগঠনটি পরিচালনা করছে সাথে আছে এলাকার কিছু গন্যমান্য ব্যক্তি। তারা অঙ্গীকার করেছে এলাকার অসহায় দারিদ্র মানুষের সেবা করবে। কিন্তু তারা অধিকাংশ বেকার হওয়া সত্বেও তাদের কার্যক্রম পিছিয়ে নেই। তারা টাকা জমাচ্ছে মানুষের কল্যানে ব্যয় করার জন্য। ইতিমধ্যে তারা বেশ কিছু কল্যানমূলক কাজ করেছে। তাদের একটাই কথা প্রতিবেশির হক আদায় করতে হবে। গত শুক্রবার ২ই এপ্রিল রাত ৯টায় একটি সাধারন সভার আয়োজন করা হয়। সেই সময়ে কুলিয়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। তিনি কমিটির মহৎ উদ্যোগ দেখে বাহবা জানান এবং ১০হাজার টাকা কমিটির হাতে তুলে দেন। সংগঠনের সাধারন সম্পাদক ফিরোজ আলম জানান, আমাদের সংগঠন নি:স্বার্থ মূলক সংগঠন। আমরা এলাকার মানুষের কল্যানে কাজ করার জন্য অঙ্গীকার করেছি। আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষের কাছে আহŸান জানায়, আমাদের মত সমাজের বিত্তবান বা হৃদয়বান মানুষেরা এভাবে যেন মানুষদের পাশে দাঁড়ায়। আমাদের এই প্রচরাণার মাধ্যমেই দেশ-বিদেশের মানুষ যেন তাদের এলাকায় মানুষের জন্য সহযোগিতা নিয়ে এগিয়ে আসে এবং পাশে থাকতে পারে।

সংগঠনের সভাপতি শাহিনুর ইসলাম জানান, সংগঠনটির মূল উদ্দেশ্য হলো সমাজ ও সমাজের জনসাধারণের সেবা করা। এটি একটি অলাভজনক প্রতিষ্ঠান। যার লক্ষ হলো সংগঠনকর্তৃক সঞ্চয়কৃত সকল অর্থ কেবল মাত্র অত্র সমাজ, মসজিদ, মাদরাসা ও সমাজের দরিদ্র জনসাধারনের সেবার জন্য ব্যয় করা হবে। এছাড়াও আর্থিক সাহায্যের পাশাপাশি সমাজের সকল উন্নয়নমূলক কাজে অত্র সংগঠন ও সংগঠনের সকল সদস্যগন শারীরিক ও মানষিক সহায়তায় প্রদানে অগ্রণী ভূমিকা পালন করবে। এদিকে যুবকদের এই মহৎ উদ্যোগ দেখে প্রশংসা সবার মুখে মুখে। দরিদ্র অসহায় মানুষের পাশে যুবকদের এভাবে এগিয়ে আসাটা সত্যিই প্রশংসা করার মতো কাজ। মুখে খুশির হাসি, চোখে আনন্দের অশ্রæ নিয়ে দুহাত তুলে সৃষ্টিকর্তার নিকট তাদের মঙ্গলের জন্য প্রার্থনা করলেন এলাকাবাসী।

Print Friendly, PDF & Email
এই সংবাদটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন